খামখেয়ালি হাওয়ার মতো চুপিচুপি
আমায় ছূঁয়ে চমকে দিলি
বুকের মাঝে ধিকিধিকি আগুন জ্বেলে
কেন চাস্ নয়ন মেলে ?
চাঁদভাঙা হাসি নিয়ে ;আলতো করে
আঁচল ওড়াস খোঁপা খুলে
নেচে নেচে কাঁচা-শরীরের গন্ধ ঢেলে
কেন যাস্ একলা ফেলে ?
মাঝ-দরিয়ায় ঢেউয়ের সাথে......


তেপান্তরে যাওয়ার আগে;
বললি না তো-  ছোট্ট কথা মনের ভাষা
তবু কেন মিছে মিছে ! তোর কথা
ভাবছি আমি-  দিনে রাতে সকাল সাঁঝে ।