যৌবনেরই ভ্রমর আমায় কামড় দিল এসে
পিরীতের -ও নাগর মাতাল ঘুমাস কোন দেশে;


অঙ্গময় সুবাস মধুর অধর কেঁপে যায়
উথাল নদী বুকের মাঝে ঢেউ-এর সীমা নাই


একলা রাতে হাজার খোয়াব বুনতে থাকি আমি
মায়ায় ভরা সোহাগ ছড়িয়ে দে চুপিচুপি চুমি ;


আয়না ছুটে চাঁদফোটা রাতে মহূল জমা বনে
মহূল রসে মাতাল নেশায় নাচবো তোর সনে;


মেখলা মোর হাওয়ায় ওড়ে, পথ চেনাতে তোরে
ফুল ফুটেছে পাহাড় চূড়ায় ,  ঝর্না বহে ঘরে ।


খোলা চুলের হাল্কা ছোঁয়ায় কাজল চোখে হেসে
চরণে তোর জীবন আমার লুটাবো ভালোবেসে ।


পিরীতের- ও নাগর মাতাল ঘুমাস কোন দেশে;