কালরাতে যে ভাবে ভালোবেসেছো…
আমার ক্লান্ত বেদুইন জীবনে তা মাপার নয়-
হৃদয়স্খলিত প্রেম, যেন সারারাত ধরে
ঘাসের বুকে জমা শিশির কনা; চায় না ভোরের রোদ ।


কালরাতে,রাতজুড়ে-
তোমার দুরন্ত নিঃশ্বাস
আজ নাভিমূলে জ্বলন্ত অঙ্গার হয়ে
বিহ্বলতার আলাপে আলাপে ছিঁড়ে নেয় শব্দহীন শরীর ।
তাই বুঝি যৌবনের নদী এসে
ভ’রে যায় চঞ্চলা কিশোরীর বেদুইন দেহ ।


কালরাতে, মাঝরাতে-
আকাশের  নক্ষত্ররা ভিড় করেছিল
তোমার আমার শরীর জুড়ে; আগুন জ্বেলে
রেখে গেছে স্বাক্ষর হিমঝরা রাতে । আর
একাদশীর চাঁদ দেখেছে স্পর্শের প্রজ্বলন
শিশির ভেজা লাল ফুলের উন্মীলন ।


ঐ রাতে দেখেছি–
এক চোখে ঈশ্বর আর এক চোখে শয়তান
তবুও কিছু কথা, না বলা কথা
আজ বয়ে চলে আমার সাথে দিগন্ত হতে দিগন্তে-
প্রেম মধুর অনন্ত মধুর !
যেমন – তুমি আর আমি ।