অরুণিমা তুমি জানো না; তোমার
তনুর ললিত ছন্দের তরবারি
কতশত কুচি-কুচি করে  -আমার মেঠো হৃদয়,
সারারাত বেমালুম  আছড়ায় শয়ন-শিতানে ।
       তবুও নির্দ্বিধায় বলো- ‘আমি তো খুন করি নি”!


মাতাল করা অমন হাসির গুলতি ছূঁড়ে
অসূয়ক বানাও ভর-দুপুরে ; আর
ললিতার বহ্নি জ্বেলে ,দু’চোখে চেয়ে-চেয়ে
আমায় পোড়াও  -তারাখসার অনেক বেগে ।
    কেমন করে বলতে পারো ?– “আমি তো খুন করি নি”!


অরুণিমা  যেদিন-   হাল্কা চালে
ছোঁয়ার ভানে কানের কাছে মিষ্টি সুরে
“একদম ভালোবাসিনা তোমায়” বলে-
প্রাণের মৃন্ময় দ্বীপে জ্বেলে গেছে নরকের দাবানল !
সেদিন হতে,  আমি দ্বিধাহীন ভাবে বলে যায়-
অরুণিমা খুনি নয় ! অরুণিমা খুনি নয় !