কত কি না ভাবি !
তোমার বুকের ‘পরে
এলিয়ে এ খোঁপা কাটাবো রাত;আর তুমি
চুপি-চুপি কানে কানে বলবে-  ভালোবাসি ;
আড়মোড়া ভেঙে
বুকে বুক রেখে
ঐ নীল চকিত তোমার চোখে- খুঁজে নেব
ছিন্ন সে প্রেম, গৃ্ধ্নু হাতে ছিলো বাঁধা।


ছিল যা অশুভ
কেটে যাবে সব
যখন তোমার দশ আঙুল ছূঁয়ে নেবে
আমার নরম এই শরীর ; আর তুমি
বুনো বাঘ হয়ে
দিলে বন্য প্রেম-
শত নক্ষত্রে  উঠবে জ্বলে নারী মন;
নগ্ন চুচুক দাঁতে কাটলে- অন্তর
তোলপাড় ক’রে;
যদি চাই সেই-
আমাদের শিশু সূর্য ,যাকে- মেরেছি
প্রতি মূহুর্তে চাঁদ ছোঁয়ার নেশায় ;
          পারবে না দিতে ফিরিয়ে ?
          এই রাতে শেষ রাতে
          তোমার উদ্ধত শিশ্ন হতে-  
          এক শিশু সূর্যরে জন্ম দিতে
          সূর্য নেভা এই পৃথিবীর বুকে ,  -আমার বুকে ।।