কথা ছিলো
বেশুমার ভালোবাসায়
দিনরাত হবে বেশামাল ; তাই
লক্ষণরেখা টপকে,
হাত পুড়িয়েছি- ছূঁয়ে ঐ আদুরে শরীর;
মুখ পুড়িয়েছি- স্তনবৃন্ত দাঁতে কেটে ;
হৃদয় পুড়িয়েছি- অগাধ বিশ্বাসে ।


    আর এখন,
   পিঁপড়ের মতো ওড়ার নেশায়
   এক টুকরো সুখের খোঁজে প্রতিরাতে-
   এক রাবণের মৃত্যু ঘটে অবলীলায় !