কি! নেশা ছড়ায় তোমার বাউলি কাজল নয়ন
এ দুনিয়া ভুলে বেশরম হয় দু-আনার মন ।।


তর-বেতর ঐ ঝড়ো ইশারায় বেসামাল আমি
তামিস্রতা ভরা ঐ পথ তবু বেহুদা ছুটে চলি ।।


একাল-সেকাল ভুলে মেতে উঠি দেওয়ালি ভেবে
কামাচারী এক কিলে মন ভাঙো,খুন করো হেসে ।।