রাতের আঙিনায়
         তারাদের গান
নিবিড় জোছনায়
         ভরে মন প্রাণ ।


মনের দোলনাতে
        তুমি এলে দুলে
এ গাগরি ভরাতে
        বনফুল    তুলে ।


দখিনা সমীরনে
        বাজিয়ে বাঁশরী
        শিঙ্গার   করি   ।
টানি মৌবন পানে


ভেঙে লাজের মাথা
        চাঁদের মতন
কয় সোহাগ কথা
        কৃষ্ণ  যেমন   ।


দেখি ঘুমের পরে
      বুক ভরে যায়
ভোরের আলোয়
      প্রেম শঙ্খচুরে   ।