সকালের ঝলমলে রোদ্দুরে
রাতের ধর্ষিতা নারীর নগ্ন লাশ
একদল জনতা কৌতুক চোখে দেখে
কোনো পুরুষের উল্লাসের
কড়া লালচে বাদামি রঙের নিশান
চোখ মুখ বুক নাভিমূল জুড়ে ।
নিমেষে এই রোদ্দুর এই সকাল ; ভেঙে দেয়-
বুড়ি মা’র পাঁজর  ।
এখন প্রতি সকাল যেন দুঃশাসন
কত রাতের কত কালের চাপা আর্তনাদ !
আজো দেখে -  লিঙ্গ-শ্রেণীর তামাশা ;
শুধু তফাৎ এই  -দ্রৌপদীরা আজ কৃষ্ণ হীন ;
প্রতি রোদ্দুরে শকুনির বাজিমাত ।