প্রেম ছিলো-
            গতকাল ভোরে ঘুমভাঙা স্বপ্নের সাথে । ছিলো
            সূর্যের নরম আগুনে; আর
            জোয়ার ভাসা বালুচর জুড়ে ।
প্রেম ছিলো-
            গতকাল সদ্য কৈশর হারা যুবক-যুবতীর ঠোঁটে । ছিলো
            রাতের ফাগুন জোছনার মায়ায় ; আর
            এ বুক জুড়ে ঊষ্ণ আদরে ।
প্রেম আজ-
            জিভ ডুবিয়েছে রক্তে । তাই
            সোনালী মুকুট ছূঁড়ে    ছূঁয়েছে ট্রিগার ; দিনরাত
            শুধু অপেক্ষা  লাল ফানুস ফাটার  ।।