সেদিন হাওয়ায়
বিস্রস্ত চুলের আলতো ছোঁয়ায়
রাত্রি যেনো নরম হয়ে,
সব অভিমান নির্বাসনে দিলে
প্রেম যে শতদল হয়ে ঝরেছিলো ;
                কামনার সিক্ত আহ্বানে ।
সেই হাওয়া  
ছূঁয়ে দিলে  -দু’জনার দুটি ঠোঁট;
নিঃশব্দে ধুয়েছিলো যন্ত্রনাভার ।
ভেজা স্তনের গন্ধে-  ছাপোষা জীবনে
সেদিন মৃত্যুও ছিল তু্চ্ছ ,ম্রিয়মান ।


তাই কত রাত্রি মিলিয়ে যায়
সেই হারানো হাওয়ার খোঁজে ..।
একদিন তুমিও খুঁজবে….মৃত প্রেমিকের পাশে ।