হর্ম্যের হিরন্ময়ী অন্তঃপুরবাসিনী
বাইরে এসো  এসো আমার বুকে
ঘন নীল আঁধারভরা আকাশ তলে ;
দু’দন্ড ওই মৃণাল তনুতে জড়িয়ে রাখো এ শরীর ,
সুরভি ঢালো রেশম নরম চুলের -
বিকলাঙ্গ এ চোখ মুখ নাক ছূঁয়ে  অভিষিক্ত করো-
                  আমার গোপন প্রেম পল্লবসম্পুট ।
শীতল রূপচ্ছায়া তলে স্তনমথিত রসে
যদি জেগে ওঠে এ মৃত প্রেমিকের অশ্মর হৃদয় ;
        হয়তো তখন শোনাবো-  শৃঙ্গারের তুঙ্গ স্তোত্র ,
আর মর্ত্যের এলোমেলো দিনের অতীত; অবশেষে বলবো
গাণ্ডীবহীন এক অর্জুনের নির্বাসন নিঃশেষের কথা …
                       সেইক্ষণে যদি মেঘ নামে
                       ভিজে যায় আঁখির কাজল-
অসাড় স্নায়ুর বিশ্রামেও-   আমি জানবো ;
পাঁজরের হাড় গুঁড়ো করা শব্দে লেখা আমার  কবিতা
                            -ভেসে রবে ইথারে ইথারে ।