এই বুঝি নেমেছে বৃষ্টির ধারা !
এই প্রান নেচেছে আজ, বাঁধনহারা ।

বৃষ্টির সাথে মোর, সখ্যতা ভার !
বৃষ্টি আয় তুই, অকূল পাথার ।

যাক-যাক, ধুয়ে যাক, যত মলিনতা
যাক ভেসে আজ সকল, পঙ্কিলতা ।

বারির ধারা হও তুমি, নতুনের গান !
বারির সাথে আসুক, প্রশান্তি-প্লাবন ।

মন যেতে চায় আজ, দূর অচিনপুর
মন যাবে হেথায়, যেথায় মনের মুকুর ।

অন্তরে অন্তর, মিলবে যে আজ
অন্তরে বাজছে, প্রিয়তার ডংকার বাজ ।

নাচছে মন, পেয়ে খুশির জোয়ার
নাচছে দুটি মন; বিমোহিত হয়ে বারবার ।


__________________________________________
রচনাকালঃ ১০.০৫.২০১৩ ইং


[ আমার ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]