দূরের ঐ উচ্ছ্বল তারার দল,
কেন তোরা দিশেহারা ?
কাঁদছিস কি আমার সাথে ?
হয়েই আজ, পাগলপারা !

চেয়ে দেখ, আমারি পানে
পড়ছেনা কোন অশ্রু, গলে !
মিছিমিছি ভাবছিস তোরা !
আমি যে খুশি, প্রতি পলে !

কি-বা হবে, মিছে ভেবে !
পারবি কি কোন সান্তনা দিতে !
আমার ব্যাথা, আমারি থাক !
দেবনা কোন কষ্ট নিতে !

যার জন্য, কাঁদছি আমি
সে তো আমায় বোঝেনা !
যার জন্য, আমারি প্রাণ
সে তো আমায় খোঁজে না !

একাকী আমায় থাকতে দে !
আমি তোদের জড়াতে চাইনা !
একাকী আমায় কাঁদতে দে !
যারে খুঁজি, তারেই পাইনা !

তোরা বুঝিস আমারি ব্যাথা
সে কেন, একটুও বোঝেনা !
যদি বা কিছু বুঝেই থাকে !
অশ্রু কেন, মুছতে আসেনা !

__________________________________________
রচনাকালঃ ০৮.০৬.২০১৩ ঈসায়ী

[ ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]