রহমত-বরকত-মাগফেরাত নিয়ে
সমুচ্চ রমাদ্বান এলো মোদের ঘরে ।
করেছি, করবো মোবারক গ্রহন  
থাকব না, গোমরাহীর পথ ধরে !

গুনাহের ভারে-ভারে জর্জরিত যখন,
রমাদ্বান এসেছে মাফির কথা বলে ।
পাবো জানি, মালিকের অতুলন ক্ষমা
হব না শামিল, ধ্বংসপ্রাপ্তদের দলে !

শৃঙ্খলিত-মহাপাপী শয়তান থেকে,
পেয়েছি কি মুক্তির একটুকু স্বাদ ?
ছেড়েছি কি পাপাচারের করাল গ্রাস ?
নাকি হয়েছি, পূর্ণ্যই বরবাদ !

আমার সলাত, আমারই সিয়াম
কবুল হলো কিনা, কিছুই জানিনা !
মহিমান্বিত রমাদ্বান, নিচ্ছে বিদায়
কেউতো, কোনো খবর রাখিনা !

হে রহিম ! রহম দাও, এ অভাগারে
আমি যে, তব জান্নাতের আভারী ।
হে রহমান ! দয়া কর, ঘোর পাপীরে
আমি যে, সর্বোচ্চ ক্ষমার ভিখারী !


_____________________________________________
রচনাকালঃ ০৮.০৮.২০১৩ ঈসায়ী


[ ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ http://www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]