নিভে গেছে সব আলো
জেগেছে অন্ধকার কালো
মন আজ নেই ভালো !
কি করি ! কি করি ! বলো ?

চুপচাপ সব পাড়া
মনকে দিচ্ছে নাড়া
কেউ কি দিবে সাড়া ?
দূর করতে যত মনঃজরা ।

আমি হাঁটছি একা পথে
নেই আজ কেউ সাথে
ছেড়ে গেছে সব প্রাঃতে
আমায় রেখে একাকী রাতে ।

পড়লো চোখে জোনাকি পোকা
আমিতো নই অত বোকা !
বারবার খাবো যে ধোঁকা !
নিতে আরো কষ্টের ঝাঁকা ।

হাঁটছি আমি অপার হয়ে
শুধু সাহস বুকে লয়ে
অতীতের শত ক্লেশ বয়ে
সব দুখ, কষ্ট সয়ে ।

কি করি ! কি করি ! এই ক্ষন
মানেনা তো এই মন
কি করে করব ক্ষমন
সব’ই জালিম, দুষ্টু যখন ।

শেষে, বোধোদয় হলো তবে
করব ক্ষমন আজ স’বে
কি লাভ বাড়িয়ে শত্রু ভবে
চাইব বিচার হাশরে যবে ।

মালিক আমার শ্রেষ্ঠ বিচারক
হওনা তুমি যতই প্রতারক !
খাবেই ধরা শেষ তক
নিশ্চয়ই রসুল (সঃ) সত্য প্রচারক ।


____________________________________________
রচনাকালঃ ০২.০৫.২০১৩ ইং

[ ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]