কাঁদছি মিছে, হৃদয় পিছে
কান্না মোর সাজে নাহ !
করেছি কত, প্রতিজ্ঞা শত
নফস যে, তার ধার ধারে না !

ভেবেছি আমি, ওহে অন্তর্যামী !
পেরোবো সকল, ভ্রান্তির ঘানি ।
তোঁমারি জান, লুটাবো প্রান
অশ্রু যে, গাল পৃষ্ঠে বহে না !

করেছি পন্ড, হয়েছি ভন্ড !
বাতিলের খাতায় লিখিয়েছি নাম !
চেয়েছি আলিম, হয়েছি জালিম
গুনাহ যে, কিছুতেই পিছু ছাড়ে না !

আসে রাত, হয় প্রভাত
বন্দীত্বের অবসান নাহি হয় ।
নিকষ কালো, জ্বালো আলো
ক্বলব যে, আর ভার সয় না !

বদী’র বিন্দু, হয়েছে সিন্ধু
কেমনে জানি দিব পাড়ি !
ওহে মহীয়ান, ওয়ে গরীয়ান
আমায় যে, শাস্তি তুঁমি দিবে না !

লোভের পিছু, বহু কিছু
হারিয়েছি দামী সময় অফুরান
বিশাল ধরা, মায়ায় ভরা
তৃষ্ণার্ত যে, পুর্ণার্থী কভু হবে না !

জগতে নয়, পরপারেই রয়
পূর্ণতার আস্বাদন হবে নিশ্চয় !
মালিকের সনে, দীদার ক্ষনে
জানিও যে, প্রশান্তিতে খাদ রবে না !

__________________________________________
রচনাকালঃ ০৭.১৭.২০১৩ ইসায়ী

[ ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]