ভুলেছে হিয়া, ভুলেছে প্রান-প্রিয়া; মহিমা তোমার
সত্য সুখ ছেড়ে, অসাড় ভালোবাসা খুঁজি; ভীড়ে সবার।

বুঝেও বুঝিনা, বুঝেও খুঁজিনা; সুকুনেরই সুখ
লক্ষ-কোটি পাপাচারে, হয়েছি হেরার রশ্নি বিমুখ।

তুমিতো ধরোনি, তুমিতো মারোনি; জীবিত এখনো!
পরীক্ষার প্রশ্নপত্র-উত্তরমালা, তুলেও নাওনি কখনো!

দেখি নাই প্রভু, দেখি নাই কভু; খুলিয়া একটিবার !
ক্বুর’আনের যত মধুমাখা বানী, ছেড়েছে সঙ্গ আমার !

কোন প্রানে, কোন খানে; ডাকিব তোমায় !
তব ভালোবাসার রহম পরশ, ঘিরিয়া আমায়।

উপলক্ষ শোক, উপলক্ষ হোক; আত্মউপলব্দির তরে
পাক কালামের মর্মকথা জাগুক মনে, হেদায়েত পরে।

আসুক কানে, আসুক প্রানে; তোমারই ভালোবাসা
তোমারি বানী, রসূলের (সঃ) কথায়, কাটুক যত অমানিশা।


_______________________________________
রচনাকালঃ ০২.০৮.২০১৩ ঈসায়ী