আমি শুধু তোমারই কাছে আসি
আর, একমাত্র তোমাকেই ভালোবাসি
কতটুকু? একটিবার, দুটিবার; না, না!
অজস্রবাররে চেয়েও একটু বেশী।


কি ভাবছ? আমি বাড়িয়ে বলছি?
আরে না! তা হতে যাবে কেন?
তোমার মন আঙ্গিনার পথ ধরেইতো,
এই আমি, অপার পথে হেঁটে চলছি।


এখনো বিশ্বাস হচ্ছেনা আমায়?
ধুর বোকা! এতটা প্রত্যয়হীন হলে চলে?
অনন্যা এই তোমায় ভালো না বেসে,
কোথায়-ই-বা রাঙ্গা হবো, প্রেম ছোঁয়ায়!


এখন আবার বসে বসে কি ভাবছ?
কিভাবে শোধ করবে এই ভালোবাসা?
বোকা! সব কিছু কি শোধ করা চলে?
কিচ্ছু লাগবে না! শুধু বলো আমারই আছো!


আরে! আরে! কাঁদছ কেন আবার?
আমি কি বেশি কিছু চেয়ে ফেলেছি?
থাক! থাক! তা-ও বলা লাগবে না!
মনে মনে বল, তুমি শুধুই আমার।


কি হলো! কান্না আরো বাড়ছে কেন?
এই মেয়ে! এতটা খেয়ালী কেন তুমি?
চাইলেই মেঘবিহীন ঝরঝর বৃষ্টি নামাও!
চাইলেই রোদের বন্যায় ভাসাও যেন!


এবার শান্ত-স্থির হয়ে, একটু হাসো!
আর, শুধু আমারই পাশে থাকবে কিনা বলো!
আমি আর কিচ্ছু চাইনা! না, কিচ্ছু না!
এতেই মহাখুশি, যদি জীবনভর পাশে বসো।________________________
রচনাকালঃ ২১.০৯.২০১৩ ঈসায়ী


[ ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]