ঈদের খুশি জাগুক প্রাণে
আসুক প্রশান্তি, সবখানে
জাগুক সাড়া, মনের পাড়া
আসুক খুশি, বাঁধনহারা

ক্লেশসকল, যাবো ছাড়িয়ে
পর্বতসমঃ ব্যাথা মাড়িয়ে
হাসি ফুটুক, সকল মুখে
অশ্রুবিহীন, শান্তি বুকে

আমরা যত পাপী-তাপী
পাইগো যেন খোদার মাফি
তাঁরই রহমের পরশ ধারা
অংকিত হোক, ক্বলব পাড়া

খোদাই হোক মোদের নাম
প্রিয় বান্দাদের নথি ও খাম
লাগুক গায়ে ঈমানী সিল
আসুক মনে ভ্রাতৃত্ব-মিল

মনের সাথে মন মিলাবো
প্রতি পদেই হাসি বিলাবো
হারিয়ে যাবো জান্নাতি সুরে
অজানা কোন গহীন পুরে

অবসাদের শত পর্দা ছিঁড়ে
ফিরব আজি অনুরাগ নীড়ে
চোখে প্রমোদ সুরমা আঁকা
ঈদের হাসি মেলেছে পাখা

___________________
রচনাকালঃ ১৫.১০.২০১৩ ঈসায়ী

[ ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]