হেন গতিরুদ্ধ বায়ুতটে, স্তব্ধ-নিথর, তব হৃদ সীমান্তে !
হস্তযুগল রেখে তোমা হাতে, থাকবই সর্বদা একসাথে
জীবন মোহনায়, তীব্র-ভয়াল যন্ত্রণায়; যবে রুদ্ধবাক !
ভালোবাসার ইন্দ্রজালে, তরঙ্গিত হবে একরাশ স্বপ্নঝাঁক

অস্বচ্ছ আবরণে, আড়াল যদবধি প্রতিচ্ছবিময় প্রীতি !
নিখুঁত প্রেম সাম্রাজ্যে হবে, বিশ্বাসের উজ্জ্বল উপস্থিতি
হারানোর ভয়ে তটস্থ, শান্ত-স্নিগ্ধ তোমারই মন বন্দর !
কালপুরুষ হয়ে আন্দোলিত হবো, কোমল মহল-অন্দর।

কুয়াশার পুরু চাদরে ছেয়েছে উচ্ছ্বাস; শ্যাম উঠোন, সঙিন !
সূর্যদীপ্তি ভালোবাসার পরশে, প্রাণ পাবে, তোমার ঐ জমিন
ব্যাথার শৃঙ্খলে পিষ্ট, অঙ্কুরিত মানস অরণ্যের পাটে, খাঁ খাঁ!
শিশির ভেজা কুহকী পরশে, বিলীন; ভাসমান কষ্টের ঝাঁকা

মুমূর্ষু মন নীলিমায়, ওষ্ঠাগত তুমি; শিখাহীন ঝিলমিল প্রদীপ!
অনুরাগ স্পর্শে, প্রাণের স্পন্দনে; পূর্নতা পাবে প্রীতম, মনঃদ্বীপ
অক্ষিতটে বইবে যখন নীলাভ স্রোতের ঢেউ, বিক্ষুব্ধ-পাগলপারা
নিমিষেই, মায়াবী জোয়ারের উত্তাল সৈকতে, জাগাব দুরন্ত পাড়া

প্রীতিময় চাহনি, মননের ইশারায়, সুস্পষ্ট আহ্বান; অচেনা তোমায়
ইন্দ্রধনুর সাতটি রঙের তুলির আঁচড়ে, প্রাণ জাগাব মনীষা পাড়ায়
একাকি, অন্ধকারে; নীল শিখা-নক্ষত্র হয়ে, প্রহর গুনছি; জীবন সাথী!
সন্ধানে, তুমি আসবেই, এলে বলে; বন্ধনে জ্বলবে সৌভিক প্রেম বাতি

____________________________
রচনাকালঃ ০৫.০৯.২০১৩ ঈসায়ী

[ ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]