অন্তরাত্মায় জাগ্রুক কান্নার সুর-ধ্বনি,
তোমার দরবারে কি মোটেও পৌঁছে না !
দিবা-নিশি এত ডাকার পরেও প্রভু,
চোখের অশ্রু কেন, একটুও ঘোঁচে না !


তাওবাতুন নসুহা'র সুরে ডাকছি
সারা ক্বল্‌ব জুড়েই যেন রক্তক্ষরন !
শিখিয়ে দাওনা তুমি, হে অধিপতি !
কিভাবে স্মরিলে, করবেই আমায় বরন !


যত ভ্রান্তি, যত পাপ; আমার অতীতে
সবই নফস ও ইবলিশের বিনাশী কুমন্ত্রনায়
পারছি না সইতে এ তমসাচ্ছন্ন চন্দ্রগ্রহন !
রেখোনা ফেলে অভাগারে, আর যন্ত্রনায় !


আরত্ত পাপের পাহাড়-সমুদ্র দলিয়ে
পূণ্যের বাগিচায় পরিবর্তিত করে দাও
ফেরেশ্‌তার মাঝে নাম ঘোষিত করে
আমায়, আরো বেশী আপন করে নাও


আমি ক্ষমা চাই, সত্যিই ক্ষমা চাই !
সব ভুল স্বীকার করে, বিনীত স্বরে
পণ করছি; হবেনা অগ্রে, মাফি দাও
পড়ে আছি, তোমারই আরশ পরে !


বিদূরিত করো আধাঁর-কালো, সযতনে
সেভাবেই চালাও, যাতে তুমি খুশি হও
তব মহব্বতের সবুজ চাদরে ঢেকে
প্রিয় বান্দাদের দলে শামিল করে লও
______________________
রচনাকালঃ ০৪.১১.২০১৩ ঈসায়ী

[ ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]