আজকে রাতে...
জাগতিক খেলা ফেলে, যদি ছেড়ে দেই, পৃথিবীর মায়া!
রেখে যাই অগোচরে, যা ছিল আমারি মুক্ত প্রাণ ছায়া!
কেবা রাখবে খবর আমারি; বন্ধুরা হবে সব, ধূপছায়া!


আজকে রাতে...
সুখপৎ সঙ্গ ক্ষান্ত করে, যদি ছেড়ে যাই, কোলাহল কায়া!
রাখবে কি কিঞ্চিৎ মনে; সমস্ত মদীয় ভার্চুয়াল বন্ধু-ভায়া!
কেউবা খুশি মনে বলবেইঃ দূর হলো, যত্তসব অপঃচ্ছায়া!


আজকে রাতে...
প্রীতির বাঁধন ছিন্ন করে, যদি ছেড়ে যাই, নিজ জননী-জায়া!
সইবে কোন প্রানে, ব্যাথার গ্লানি; কাঁদবেই ভুলে সব হায়া!
স্মরণ হবে কেমনে জানি, হাসিমাখা-ঊচ্ছ্বল মম মুখচ্ছায়া!


আজকে রাতে...
মমতার ঊর্ধ্বে, মৃত্যু দূত যদি ছাড়তে বলে, জমিন শয্যার পায়া!
আর, বদী ফেরেশ্তা চাবুক হেনে বলে, যাও! দূর হও, কালোছায়া!
সওয়ার হবো কেমনে নরকের বাহনে, ত্যাগী রহমের আঁচলছায়া!


আজকে রাতে...


__________________________
রচনাকালঃ ২৯.০৭.২০১৩ ঈসায়ী


www.tanin87.blog.com