যাচ্ছি আমি, চলে যাচ্ছি !
তোমারি ধোঁকার আঙ্গিনা ছেড়ে
যাচ্ছি আমি, ফিরে যাচ্ছি !
আমারি মাওলার প্রেম নীড়ে

ইনশাআল্লাহ্‌, পড়বে না তো আর কোন ছায়
তোমারি মিথ্যা-কৃত্রিম ঝিলমিল আঙ্গিনায়
থাকবে না তো আর, সরব উপস্থিতি !
নিয়ে জাগতিক মোহ; তোমারি পাড়ায়

ক্ষমা চাই মহান প্রভুর কাছে
যা ছিল ভুল, নফসের ধোঁকায়
করোনা না তো আর স্মরন মোরে
তোমারি ভ্রান্তি-কুমন্ত্রনার বাগিচায়

যা ছিল ভুল ও পাপের কথা-কাজ
করছি স্বীকার, তা শুধু আমার নিজেরি
দিব না তো কোন দোষ তোমায়
আমি যে সদা ভুলের আভারি

থাকো নিয়ে মালিকের ক্রোধময় ক্ষন
আমাকে আর তোমার দলে টেনোনা !
থাকো নিয়ে সুখ মরিচিকায় যত জন
আমি আর অংশীদার হতে চাইব না !

নিবেদন; ভেবোনা তো মোরে আর
আমিতো তোমার পথের পথিক নই !
আছে এবং খুঁজে পাবে তুমি, নিশ্চিতই
চাহিদামাফিক বহুজন; জগত বিভুঁই !

আলহা'মদুলিল্লাহ্‌ ! আমি আছি মহাসুখে
আমার প্রতিপালকের প্রেমময় রাজ্যে
পাচ্ছি সুকুন, করছি শোকর আদায়
সদা, অপার আনন্দের আতিশয্যে

এরপরেও, ক্ষণে ক্ষণে আসবে জানি !
এই মহা পাপী-তাপী বান্দার স্মরন
করজোড়ে, বিনীত অনুরোধ করি !
এসোনা করতে আবার, পাপে মগন !

________________________
রচনাকালঃ ০১.০৬.২০১৩ ইং

উৎসর্গঃ টুইন আপুদ্বয়কে, যারা সম্পূর্ণ বিপরীত চরিত্রের অধিকারিণী

[ আমার ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগwww.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]