যাচ্ছি আমি, চলে যাচ্ছি
তোমার আঙ্গিনা ছেড়ে
যাচ্ছি আমি, ফিরে যাচ্ছি
আমার একান্ত আপন নীড়ে


পড়বে না তো আর, কোন ছায়
তোমার সাজানো আঙ্গিনায়
থাকবে না তো আর, সরব উপস্থিতি
তোমার মনেরই পাড়ায়


ক্ষমা করে দিও মোরে
যা ছিল ভুল, একান্ত অনিচ্ছায়
করোনা না তো, স্মরন মোরে
তোমার মনের বাগিচায়


যা ছিল ভুল কথা
তা শুধু আমার নিজেরি
দিব না তো, কোন দোষ তোমায়
আমি যে সদা ভুলের আভারি


থাকো সুখে সর্বক্ষন
এ আমার শুভকামনা
থাকো নিয়ে যত আনন্দঘন ক্ষন
আমি আর, কোন ভাগ চাইব না


ভেবোনা তো মোরে আর
আমিতো তোমার যোগ্য নই
খুঁজে পাবে তুমি, নিশ্চিতই
চাহিদামাফিক আপন সই


এখন আর কাটবে না, রাত নির্ঘুম
ভেবে ভেবে পাবো না, কোন আঘাত
এখন মিলবে জীবনের সকল ছন্দ
বিঘ্নিত হবে না কোন ধারাপাত


আমি আছি মহাসুখে
আমার নিজেরই রাজ্যে
খাচ্ছি-দাচ্ছি, ঘুরে বেড়াচ্ছি
অপার আনন্দের আতিশয্যে


এরপরেও, কভূ ভুলের কারনে
মনে আসে যদি, মোর স্মরন
সবিনয় অনুরোধ রইল
যেন হয়না একটুও, অশ্রুক্ষরন


____________________
রচনাকালঃ ০১.০৬.২০১৩ ইং


উৎসর্গঃ টুইন আপুদ্বয়কে, যারা সম্পূর্ণ বিপরীত চরিত্রের অধিকারিণী


১ম কাব্যের বিষয়ঃ শয়তান থেকে পানা চাওয়া (কেউ কেউ বিষয়বস্থু বুঝতে না পেরে অনুযোগ করেছেন, তাদের জন্য)
২য় কাব্যের বিষয়ঃ বিরহ

[ আমার ফেসবুকের বড় স্ট্যাটাসগুলো ও নোটসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগwww.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]