সৃজিলে ওগো রহিম, অপার রহম ভরে,
পাঠালে ভালোবেসে, নৈসর্গিক ধরার পরে।
কেমনে রাখিব তব মান; আমি ন' জানি,
দিয়াছো অগনন নেয়ামাত, যদিও মানি ।
করিনি শোকর তবু, এক তোমার তরে,
ডুবে আছি নিত্যদিন, কূলহীন পাপসাগরে ।
নিদারুন ক্ষমা যদি নাহি দাও, আপন করে,
কেমনে দেখাবো মুখ সেদিন, রোজ হাশরে !

জানি আমি, তার ও আগে রয়েছে কবর,
রাখিনি তবুও কভূ, সওয়ালের খবর !
দয়া যদি নাহি করো, আমারি উপরে;
কেমনে থাকিবে প্রাণ, আঁধার ঐ ঘরে !
এত পাপ করেও তবু; নাহি ছাড়ি আশা,
জানি পাবো হাশরেতে; তব ভালোবাসা ।
পুলকিত হইব তখন, তোমারি দিদার ক্ষণে,
সে আশায় তুলি দু'হাত, রোজ বিহানে ।

_______________________
রচনাকালঃ ১৪.০৩.২০১৩ ইং


[ আমার লেখাসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]