গগনবিদারী বারিধারা, বইছে আজিকে মর্ত্যলোকে
বর্ষাস্নাত হয়ে স্নিগ্ধতায়, পিয়াসী লোকজন সকলে
আমিতো ছিলাম তাদেরই দলে, রেখে কাঁধে হাত
ভিজিনি জলে-পাইনি স্পর্শ তবু, এ যেন অজ্ঞাত

কুসুম কাননে অদ্যবদি, ঝলমলে বসন্ত বর্তমান
ফুটেছে হাজারো ফুলের রাশি, নাম জানি অগনন
কেউবা কুড়ালো সে ফুল, কেউবা গাঁথিলো মালা
কতজন হলো সুবাসিত; বঞ্ছিত শুধু আমি একলা

জ্যোৎস্নার আলোয় উদ্ভাসিত, ভাসলো ভবের কন্যা
আকাশ-মাটিতে পরিপূর্ন, কুহেলী পবিত্রতার বন্যা
চন্দ্রস্নাত হয়েছে কেউ, কেউবা আবেশেই মুগ্ধিত
স্নিগ্ধতা-পবিত্রতার রাজ্যে, আবারো আমি বঞ্ছিত

ভাগ্যাকাশে, কবে বইবে নতুন মেঘ; ঝরাতে বৃষ্টি!
ক্ষনে ক্ষনে হবে নাকি, সৌভিক কোন সুরের সৃষ্টি?
পুলকিত চোখে অপেক্ষমাণ, খোলা বাতায়ন পাশে
নিঝুম রাতে-দিনের আলোতে, স্পর্শ গ্রহণের আশে

বাগিচায় আসবে কবে নব্য মালি, হাসাতে ফুলের ঢালি?
রোমাঞ্চিত হয়ে নিত্য ঘুরব, সুবাসিত মননে, অলি-গলি
মাখবো গায়ে চাদের হাসি, উৎপল ভরা পূর্ণিমার হরষে
মাখামাখি হবো চাঁদ আর আমি, একই প্রেমের পরশে

____________________________
রচনাকালঃ ০৭.১১.২০১৩ ঈসায়ী

[ আমার লেখাসমূহ (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]