মোরা মানিনা কোন মনুষ্য রেখা
মানিনা কোন সীমানার প্রাচীর
একই লহু বইছে সব শরীরে
ভাঙ্গবোই, অদেখা যত জিঞ্জীর

একই জাতির বাহুডোরে বাঁধা
দেহ ভিন্ন, সবাই একই প্রাণ
আঘাত যদি আসে কোন শরীরে
কুন্ঠিত হইনা, বিলাতে নিজ জান

কালেমা খচিত একটাই পতাকা
নাই যে কোন ভেদাভেদের লেশ
সবাই এক কাফেলার ছায়াতলে
আশে আছি, ধরব জান্নাতি বেশ

পুরো বিশ্বটাই আমার স্বদেশ
অনেক অনেক ভালোবাসি তাকে
যেখানেই আছে মুসলিম ভাই
প্রেমের বন্ধনে বাঁধা, সে পাঁকে

ঊষার আলোয়, ভোরের গানে
দেখি প্রেমেরই বহু প্রতিদান
আমার আমিকে ভুলেই নিত্য
ধরি লক্ষ-কোটি সাম্যের গান

মিশর-আফগান-ফিলিস্তিনের তরে
অন্তরে বইছে, নিদারুণ ক্রন্দন সুর
নিরপরাধ প্রাণে আঘাত যেখানেই হবে
কাঁদবো আমি, হয়ে ব্যাথায় বিদূর

আল ওয়ালা আল বারায় বিশ্বাসী মোরা,
নিজেদের মাঝে করিনা কভু বিভেদ
আল্লাহর সন্তুষ্টির তরে রচি যত গান
এক সত্তার মাঝে নেই কোন প্রভেদ
__________________________________
রচনাকালঃ ১১.১১.২০১৩ ঈসায়ী

[ আমার সকল রচনাবলী (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]