হোকনা আজ একটু অনিয়ম,
কাটুক না, এই ক্ষনে যত ভ্রম
আবছায়া কাঁচে তোর প্রতিচ্ছবি,
হারিয়েছি আমাকে, ছেড়ে সব’ই।

আঁধার-ঘন কালো চুলের ঘের,
মন্ত্রমুগ্ধ আমায়, করেছেই ফের
কাজল-কালো সে চোখের মায়া,
কুয়াশা দিনে, ফেলেছে যত ছায়া।

প্রেম ডোরে বেঁধেছি আনমনে,
প্রীতিকাব্য রচিব বলে, দু’জনে
রুপকথার আনাচে-কানাচে তুই,
এই আমি, তুই বিনে কারো নই।

যত দূরেই যাসনা কেন তুই,
আছি ছায়া হয়ে তব হৃদ ছুঁই
যেদিকেই গড়িস-না দৃষ্টি সীমানা,
সেখানেই পাবি, আমারি আঙ্গিনা।

পাশে থাকবি বল সারাটা জীবন,
সুখ-দুখ সময়ে, একান্ত আপন
দিয়ে দেবো সব চোখের ইশারায়,
বিচরন করবি হেতু, মোর পাড়ায়।

পরান জালে নেই কোন সংশয়,
অশুভ শক্তিকেও, আর নেই ভয়
বেলা যায়! রাত যায়! যাক-না চলে!
প্রেম ভাবনায়, হেরেছি প্রতিটি পলে।

তোর চোখে রেখেছি এ দু'চোখ,
পাবো বলে, সুখের একটু অসুখ!
বসে আছি মোরা একাকী-নিরালায়,
মুখোমুখি হয়ে, সে দখিনা জানালায়।

__________________________________
রচনাকালঃ ০১.০১.২০১৪ ঈসায়ী

[ আমার সকল রচনাবলী (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]