আলো ফোঁটে, ঘোর নোটে
হাসি জোটে, প্রাণের ঠোঁটে
রহম সারি, মনমাতা ভারী
প্রেমের বারি, সইতে নারি


হলে আপন, করলে সৃজন
জান্নাতী কথন, দিলে স্বপন
পরীক্ষার হলে, ভালো ফলে
সৎ আমলে, তোমায় মেলে


নুরের মিনার, অব্যক্ত কিনার
আশার দিনার, সকল সিনার
অসৎ নাগরে, ফিত্নার সাগরে
থাকবে ঘোরে, ভুললে তোরে


জ্বালতে আলো, রসূল এলো (সঃ)
পথ দেখালো, জাহেলী গেলো
পুস্পের বাহার, হেরার নাহার
পেলো অধিকার, নারী তাহার


দিলে সৌরভ, আলোর গৌরব
অহমের বৈভব, লুটায় কৈ সব
করে জিকির, ছাড়িয়ে ফিকির
নহে সিকির, ঝরাতে নিকীর


মুমিন জাতি, ক্বুর’আন ছাতি
প্রেমাস্পদ বাতি, জ্বালে রাতি
মুমিন অন্তরে, থাকো মন্তরে
প্রতি প্রান্তরে, স্পষ্ট যুগান্তরে


দৃপ্ত শপথে, শুভ্র কপোতে
বাতিল মথে, আলোর রথে
ত্বা’গুতে লড়বে, রক্ত ঝরবে
তোমা স্মরবে, শহীদি চড়বে


হাশর মাঠে, সুকঠিন পাটে
প্রশান্তি ভাটে, আরশ ঘাটে
রেখো স্মরন, ভয়ার্ত লগন
নসীব বাহন, নাজাত পবন


কুর্‌সী পাশে, ঘরের আশে
কুরবানী চাষে, মনন হাসে
অশ্রুপাত স্বীয়, দর্শন দিও
নিকটে নিও, ওগো প্রাণপ্রিয়


_______________________________________
রচনাকালঃ ০৬.০৩.২০১৪ ঈসায়ী


[ আমার সকল রচনাবলী (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]