তোমার মনের আরশিতে এঁটে রবো নিশিদিন।
তিমির জালে হারিয়ে ব্যাকুল হবে যখনি প্রাণ,
দ্রুতপদে পৌঁছে যাবো প্রণয়ের ডঙ্কা বাজিয়ে।

ঘুম জড়ানো চোখের তারায় ভেসে রবো আমি।
ভাসতে চাইবে যখন স্বপ্নলোকের সে অলিগলি,
খুঁজে পাবে সহাস্য বদনে, তোমারই প্রতীক্ষায়।


চাঁদোয়া স্বরুপে মিশে রবো তোমারি আকাশে।
উদাস চোখে যদি তাকিয়ে রও আমারি পানে,
তারার বৃষ্টি ঝরিয়ে নেমে আসবো অবলীলায়।


ইচ্ছে করলেই আরেকটি আকাশ গড়ে দিবো।
নিঝুম রাতে খুঁজে খুঁজে ডুঁকরে কেঁদে উঠলে,
অন্তঃত একটি তারা হয়ে পোঁছে যাবো পাশে।


ঘোর আঁধারে জোছ্‌না হয়ে ছুঁয়ে দিব সারারাত।
প্রিয়তা-মন্ত্রমুগ্ধতার আবেশে চোখ বুজে এলে,
পূর্নিমা হয়ে সাথে রবো সুব্‌হে সাদিক অবধি।


রাত্রির শেষ যামে শুকতারা হয়ে ভেসে রবো।
অধীর নয়নে অপেক্ষা করবে যখন প্রভাতের,
সূর্যের আগমন বার্তা নিয়ে ঠিক হাজির হবো।


সর্বকালেই অমলিন রবো তোমায় ভালোবেসে।
কখনো অমাবস্যা চাদরে মানস ভারাক্রান্ত হলে,
পিছন ফিরে শুধু আমাকেই দেখতে পাবে তুমি।


_________________________________________
রচনাকালঃ ১৫.০২.২০১৪ ঈসায়ী


[ আমার সকল রচনাবলী (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]