আঁধারের বুক চিরে, যেমনি ফুটে বহু স্বপ্ন মুকুল
তেমনি করে চাই মহামহিম তোরে, হয়ে আকুল
মিনারে মিনারে ভাসে যবে, প্রেমেরই মধুর সুর
প্রেমাস্পদ হয়ে ছুটে আসি, থাকিনা যতই সূদূর


প্রতি কদমে ব্যাথাতুর আমি, আরো হই নিকটে
নাহি ছেড়ে দাও দুটি হাত, কি সুখ কি সংকটে
পাগলপারা প্রেমের টানে, হেরে যেতে করি ক্রন্দন
এ ব্যাকুলতা আদরনীয় বটে, নাহি অরন্যে রোদন


তব প্রেমের প্রথম সিঁড়িতে, যেন না হারাই কূল
মুছে দাও বিচ্ছেদ দহন, অগ্নিগর্ভ-গ্নানিময় ভুল
আগিয়ে নাও সরল পথে, করে প্রিয়তে শামিল
মোহাচ্ছন্ন রেখো প্রশান্তি নহরে, ধুয়ে যত বেমিল


তোমারি ভয়ে কেঁদে কেঁদে সারা, এই দুটি চোখ
দিনের প্রহরায়, রাত্রি জাগরনে হয়ে উঠে উন্মুখ
রেখোনা মোরে দুনিয়ার ঝকমারিতে মাতাল-প্রায়
নূরের আলোতে প্রবৃত্তি-কলি যেন, দিশাহীন ধায়


মরুপথে রেখো অটল, করোনা রেখে হেন নিস্ফল
তব দ্বারেই কামনা করি সব, জানি হবেনা বিফল
ক্ষমো মোরে মালিক, মুছে অতীতের গর্হিত কাজ
রাজী-খুশি হয়ে হাশরেতে, দিও পরিয়ে নুরের তাজ


ঈমানদ্বার না করে নিওনা উঠিয়ে, ধরাধাম থেকে
শামিল করো সত্যান্বেষী দলে, জাহেলিয়াত ছেঁকে
জিহাদী তাক্ববীরে কম্পিত হোক আকাশ-বাতাস
শহীদি রক্তস্রোতে করো মোর, সকল পাপের নাশ


________________________________________
রচনাকালঃ ০১.০৩.২০১৪ ঈসায়ী


[ আমার সকল রচনাবলী (ইসলামিক কবিতা ও অন্যান্য) আমার ব্যাক্তিগত ব্লগ www.tanin87.blog.com এ ইনশাআল্লাহ্‌ যেকোন সময় পাবেন ]