তুমি ঠিকই বলেছ,আমি লিখতে পারি না কবিতা
ওগুলো ডাস্টবিনে পড়ে থাকা কিছু শব্দের মত।
তবু তোমাকে নিয়ে শব্দেরা করে উঁকি-ঝুঁকি
তোমার উস্কখুস্ক চুলে আমি ঘনকালো মেঘ দেখি
তোমার চোখে আমি ঝলমলে আকাশ দেখি।
দেখি কখনো অকারণ অভিমানের ক্ষুব্ধ অগ্নি
ঐ চোখের শ্রাবণে প্লাবিত হই আমি
ওই রোদ্দুর হাসিতে ঝলমলিয়ে ওঠে আমার ভুবন
জান কি তুমি? তুমি বিনে আমার যে মরন।