গেঁথে আছে মনে সেই সে কথাটি
বলেছিলে মোরে,"তুমি
কবি!"
ভুলিনি আজো,হয়নি কো ম্লান
জীবন সায়াহ্নেও মনে রবে এই গান।
লিখতে তখনো শিখি নাই এই আমি
শুনে ভাবলাম লিখব ই যদি পারি।
সেই থেকে মোর লেখার এ অভিলাষ
পারি না লিখতে তোকে বিনে কিছু
আজ,
প্রেরনা তুমি,সাহস তুমি,তুমি মোর
অলংকার
বিশ্বাস কর,তোমার জন্য কবি
হইবার সাধ।
কেউ না বলুক, মোর হাত যেন লিখে
যায় তোর কথা
লেখার ভিতর লুকিয়ে থাকুক যত
আছে আকুলতা।
পথ চলতে সাথে নিও মোরে হে মোর
নিত্য সাথী
আসুক যতই জল-ঝাপটা কিংবা
ঝড়ের রাতি।
বন্ধু কখনো ছাড়িও না হাত আসুক
অন্ধকার
অতি যতনে জ্বালাব প্রদীপ সঁপে দিয়ে নিজ প্রাণ।