তুমি শুনবে- আমার কবিতা তুমি শুনবে?
     যে কবিতার কোন সজীবতা নেই
     নেই কোন অন্তের মিল
     নেই তার কোন ছ্ন্দ
     কেউ ভালবাসে না যে কবিতাকে
তুমি শুনবে- আমার কবিতা তুমি শুনবে?
     যে কবিতায় অপরের কোন চিহ্ন নেই
     নেই আমার অন্তরের কথা
     নেই সুখের স্পর্শতা
     সবায় অবজ্ঞা করে যে কবিতাকে
তুমি শুনবে- সে কবিতা-তুমি কি শুনবে?
     জীবন কিভাবে মনের বিরুদ্ধে চলে
     অতৃপ্ত প্রান কিভাবে ছুটে চলে
      একবুক জ্বালা নিয়ে মানুষ কিভাবে বাঁচে
তুমি শুনবে- আমার কবিতা তুমি শুনবে?