চারদিকে যা শুনি সবই না পাওয়ার ইতিহাস,
কার কথা বলব কি এই ছোট্ট জীবন তো করেছে আমার সাথেও কত না সব পরিহাস!


আকাশ থেকে মাটিতে পড়া দেখেছেন নিশ্চয়ই!
তাহলে কি বলবেন না অগোছালো সবই!


কোথাও কোন শতভাগ কষ্ট ছাড়া গল্পের সন্ধান পারে নি দিতে কেউ!
তবে কেন দেখি এই মিছে মিছে সমুদ্রের ঢেউ!


আমি হারিয়েও বেছে আছি এখনও,
পারি নি দুঃখকে ভূলে যেতে কখনও।


কষ্ট আমার পাথেয়,
আমি জানি এ কথাই শুধু কর্তা ছাড়া বিধেয়!


এগিয়ে চলা হউক এ ক্ষন লয়ে,
সামনের ধূলিকণা সব ছাপ হয়ে!


স্মৃতিতে সাতড়ে নয়,
চলতে চলতেই যেন তার দেখা হয়।


আমি তো মরেই আছি সেই কবে,
তো করি কেন সে ভয় আবারি এ নির্জনে!


হেলিয়ে পড়তে চাই না,
চাই হতে শুধু তোমারই মনের ভাবনা।


আমি তোমার রূপ দেখেছি এ অস্ত লয়ে,
পার্থিব সুখ ছাড়া সবি তো আছে এ পথে সুপ্ত হয়ে।


এসে নাড়ালেই তো হয়,
তবে কেন এত সব মিছে মিছে ভয়!