তুমি চুপটি করে একদিন আসবে জানি,
আমার এ মনে অশ্রু ফুল ফুটাবে তা মানি।


আকাশের তারাগুলো মিটিমিটি করে জ্বলে,  
কইবে কিছু কথন আমার মনের এই নির্জনে।


হয়ত আমায় শুনাবে ঘুম পাড়ানির কোন গল্প,
দাগ কেটে যাবে এ হৃদয় তীরে কিছু অল্প স্বল্প।


দূরে ঐ শীতলক্ষ্যার নীরব জলে,
         মাঝি দাঁড় বেয়ে যায় পাল তুলে।
ছোট ছোট কিছু ঢেউ তুলে,
         শুধু মুছে দিয়ে যায় যত কথা আমার এ হৃদয় তীরে।


এ নহে ক্ষণিকের কোন ভাল লাগা,
এ যে আমার ভালোবাসা।


অন্ধকার পথে দিগন্তের শেষে মিলবে হয়ত কোন আলো,
সেখানে আছে আমার স্বপ্ন যতই থাকুক কালো।


জানি হারিয়েছি তোমায় পাওয়ার তরে,
আসবে আবার নতুন করে।


আশায় বাঁধি বুক,
এই হউক আমার কল্প সুখ।
                  
                  তোমার চরণেতে লুটায়ে আমি,
গোলাপ নয়ত চম্পা নিয়ে,                  আমার হাঁটু তোমাতে ফিরে;
                তোমায় বলব আবার ভাল আমি বাসি।