কত রাত কাটল তোমার আশায়,
রোজ সকালে তাই সূর্য আমায় হাসায়।


ভোরের পাখিরা তবুও গেয়ে যায় গান,
পূর্ণ করে কলহের অভিধান।


তবুও আশায় বেঁচে থাকি,
অল্প অল্প করে শুধু তোমার স্মৃতিগুলো তুলে রাখি।


রঙিন সুতোয় স্বপ্নগুলো ফের বুনি,
বলতে পার কী,
নিথর তুমি অধরা কতখানি?


ঝরা পাতাগুলো ঝরে যাবে,
নতুন কুঁড়ি, নব পল্লব আসবে আবার ডালে ডালে।


ফুলের সুভাসে এ গাছে আসবে গানের পাখি,
স্বপ্নগুলো তবে আগামীর তরে একটুখানি তুলে রাখি।


চিরায়ত নিয়মগুলো এখনও যায় নি চলে,
         সকালে সে উঠে,
                        আবার বিকালে যায় যে শেষ দিগন্তে ডুবে।


জানি তুমি মেঘের দেশের আলপনা,
তাই তোমাকে যে ভুলতে পারি না।


একলা তরী ভিড়েছে এ ঘাটে,
ভাসবে বলে তোমারই অপেক্ষাতে।