চাওয়াগুলো তোলা থাক,
জীবন বৈঠার পালে এবার হাওয়া পাক।


সুন্দরের তরে আরেক সুন্দর চলে যাক,
বাড়ন্ত মায়ায় সময় শুধু দাঁড়াক।


জামরুলটায় এসে বসে একা পাখি,
তার ছায়ায় পথকে বাঁধি।


বাতাসে হাওয়া দুলছে সুদূরের কাশবন,
নতুন আশায় ভাসুক এ দুলো মন।


নিঃশব্দে ঘটে যায় কত কাহিনী,
ভুলে আর না হউক সে রাগিনী।


রাতের আকাশে চাঁদ মামা এখনও হাসে,
বিচিত্র কত রহস্য এমন আছে এ ধরাতে।


    গাছে গাছে কত ডাকে,         কত অচিন পাখি,
    জুড়ায় দুনয়ন যখন তাতে,     চেয়ে অপলকে থাকি।


জেগেছে নব ফুল উপর চালের কড়ইটাতে,
চড়ুইরা দলবেঁধে আসবে সাঁঝবেলাতে।