এখনও স্বপ্ন দেখি,
রাতের আকাশে তারার পানে চেয়ে থাকি।


নির্ঘুম চোখে তাই ভাসে গল্প,
মনের মাধুরীতে মিশে হয় তা অল্প স্বল্প ।


এখানে এই প্রহরেই রাত শেষ হবে,
মনেতে আমার কিছু স্মৃতি এঁকে যাবে।


ভোরের হাস্নাহেনারা জেগে রয়,
তাই দেখে সূর্য্যি মামা হাসিতে একট্টা হয়।


বেলিফুলের গন্ধ এখনও যাকে পাগল করে,
বারান্দায় বসে কল্প স্রোতে নোঙর ফেলে।


মাঝ রাতের নিদ্রাহীন ঘুম,
এখনও প্রকৃতি ছোঁবে বলে করল ভুল।
ঘোরে তাই মালা গাঁথে,
স্বপ্নগুলো তাই মিছে ভাষা পাবে।


যেতে হবে বহুদূর,
তাই আর্শীবাদ তারে;
কর না কোন ভুল,
না দেখা কোন অন্ধকারে।


কথা আছে অনেক,
সব হল না বলা,
স্বপ্ন- সময় যেন পাই অশেষ,
তাই অন্ত নিল এ ভাষা।