উরোজ সেতো আটা আটা,


কেশ তাহার কাটা কাটা,


সবে তেরতে পা,


বিলে পদ্দ দুলিলে বাতাসে ছরাএ পরে যা,


বদন যেন বেরেছে কিছু,


যৌবন সেত অনেক পিছু,


চোখ যেন অগ্নি মনে ভালবাসা,


বুঝিতে পারিলে তাহা হয় যেন খাশা,


কত সত সপ্ন দেখে সকাল রাত্রি দিবা,


ভাঙ্গা নাএর মাঝিরা কয় নিল সাগরে নিবা।।