আমি জানি তোমাকে পড়ার দাড়ি-কমা।
জানি কোথায় কি বাকী; কতটুকু জমা।


আমি পারি অবলীলায় তোমাকে পড়ে নিতে।
তোমার মোড়ক থেকে শেষ পৃষ্ঠায় পাড়ি দিতে।


আমি জানি তোমার উচ্চারণ।
তোমার অভ্যান্তর এবং আস্তরণ।


পড়েছি তোমার সূচনা, উপসংহার।
রচনা করেছি; আমি লেখক তোমার।