আমি একটি গোলাপ কে প্রশ্ন করেছিলাম
তুমি এতো সুন্দর কেন
সে হেসে উত্তর দিলো
তোমাদের মন কে আকুল করার জন্য
আমি আবার প্রশ্ন করেছিলাম
তোমার গায়ে কাটা কেনো
সে রেগে মেগে গিয়ে উত্তর দিল
তোমাদের হাত থেকে রেহাই পাওয়ার জন্য