আমি মেঘের কাছে জানতে চেয়েছিলাম
মনের দু:খ কি দিয়ে সারাবো
উত্তরে সে হেসে বললো
চুপিসারে কেটে পর,


আমি বৃষ্টির কাছে জানতে চেয়েছিলাম
মনের দু:খ কি দিয়ে সারাবো
উত্তরে সে হেসে বললো
পাগল হলে নাকি ?
মেঘ ও বৃষ্টির কোন ক্ষমতা নেই
এই দু:খ মুছিবার