গন্তব্যহীন
          তানভীর হোসেন


শুধু নীরবতাই আমার সম্মতি নয়
   অর্থহীন দৃর্ষ্টি তোমার পানে;
         মানে ভালবাসাই নয়।
         এ যেন অন্য কিছু এক-
         যার মানে জানা নেই।


রোজ রাত করে জেগে থাকে চাঁদ
    ঐ দূর আকাশে
         নির্ঘুম চোখে তোমার পানে।
         এ কোন অন্য অর্থে নয়-
         অর্থহীন কোন অন্য কারনে।


আমার পথ চাওয়ার কোন অন্ত নেই
    তোমার অজানায়
         তোমার পথের পানে চেয়ে; আমার শুন্যতায়।
         এ কোন অকারনে নয়-
         চোখের জলে ভাসায়।                    
                                    ০৫-০৩ ২০০৭