সপ্ন চুরি
            তানভীর হোসেন খান


যদি কেউ কখনো কথা না রাখে
চোখের জলে ভেসে যায় দু’চোখ
               অজানা কোন কারনে।
না বলা কষ্ট নিয়ে এ পথ চলা
দিগন্তে সীমাহীন চোখে শুধুই-
               মরিচীকা।
হারিয়ে যাওয়া দিনগুলো আজ শুধুই সৃতি
জানি ফিরে আসবে না আর আমাদের মনে;
বিষম অন্ধকার হাতড়ে শুধুই অতীত খুঁজে ফেরা।


       একমুঠো সপ্নের কোন ভবিষ্যত নেই।



                                           ১৮-০৭-২০০৭।