সীমাহীন নিঃশব্দতা
              তানভীর হোসেন


সপ্ন দেখার সময় হলো আমার অজানায়
দূর আকাশের পানে- সন্ধ্যা তারায়;
              বিলীন দিবালোকে।
ছোট ছোট দুঃখ ব্যথার কোন অস্থিরতা নেই
       কোন মানবের তরে- কোন মানবীতে।
মাঝরাতের জেগে থাকা চাদঁ-
       সপ্ন বোনে না কোন কল্পলোকে
              শুধু অসারতায় সপ্নহীন।
দূর অজানার মাঝে ছুতেঁ যাই সপ্নসিড়িঁ
            কোন বিলাসীতায় নয়;
                তোমার মৌনতায়।


        আমার এই অন্তঃসারশুন্যতা
             তোমার নিঃশব্দতায় সীমাহীন।


                                          ২৭-০৮-২০০৭।