উষ্ণতা
   তানভীর খান


সাত সকালে ঘুম ভেঙ্গে
  এখনো তুমি আমার পাশে।
  রোজ দিন কেটে যায় তোমার উষ্ণ আলিংগনে।


এখনও তুমি আমার সাথে-
  সময়ে অসময়ে তাই স্মৃতিচারন
  তোমার ভাসামুখঃ রোজ সকালে।


অবশেষে তোমার স্বপ্ন জাগা-
  অধরে, চিবুকে পড়ে রক্তিম আভা।
  রোজ সকালে তোমার আমায় দেখা-
  এক কাপ চায়ে ঝঙ্কার তুলে আমার নিশি অবসান;
  তোমার মায়াবী হাতে মাখা।


উষ্ণ ছোয়া লাগে এই ঠোটে
  এতখনে তুমি পূর্ণ নারী!