তোমার জন্যে
                         তানভীর খান


আজকাল মন আর চায় না ভালবাসতে
  বিমুগ্ধ ভালবাসা শুধু ছুঁয়ে যায় বারে বারে।
  যখন স্বপ্ন বোনে এই মন;মন্ত্রমুগ্ধ যাতনায়
  এলোকেশে চুলে আঁচড় কাটে তার মায়াবী হাত
  স্বপ্নালু চোখে ভালবাসার জন্ম নেয়।


বৃষ্টির কছে তাই আর জল চাই না
  তার চোখের অশ্রুফোটাঁ শিশির বিন্দুর মত
  এই হাতে পড়ে; একমুঠো স্বপ্নের মত-
             আমি অশ্রু কুঁড়াই।