বন্ধুর জন্য ভালোবাসা
              তানভীর হোসেন



নয় ক্ষনিকের পরিচয়।


কাছাকাছি চিরদিন-
যেন জল-তরীতে মাখামাখি।


নই পাশাপাশি কিছুক্ষণ
মাঝ দরিয়ার ভেজা নীলে;
আকাশ মাঝের ঐ মস্ত তারা
আমি কিনে আনি তোর খোলা চুলে।


কোন প্রেমিকের প্রেম নয়
নই জাদুকরী জাদুকর।
তবুও আছি যেন তোর পাশাপাশি
জনম জন্ম ভর।


বর্ণে বর্ণে মিলে করে খেলা
রিদয়ের কত না জ্বালা
আমরা গড়েছি “বন্ধু-বাসর’’
দুঃখ-সুখের ভেলা।


জানি দিন চলে গেছে কত না সৃতি
বিষাদের কালো ছায়া-
বন্ধু হয়ে থাকব তোর নয়ন-জলে মাখা।


                     ০২-০৮-২০১০।